শিলিগুড়িতে সপ্তাহে একদিন করে বিভিন্ন বাজার বন্ধ

নিজস্ব সংবাদদাতা, শিলিগুড়ি ঃবর্তমান করোনা পরিস্থিতিতে প্রশাসনের পক্ষ থেকে শিলিগুড়ি পুর এলাকার গুরুত্বপূর্ণ বাজারগুলি সপ্তাহে একদিন করে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। করোনা সংক্রমন ঠেকাতে বিভিন্ন বাজার স্যানিটাইজেশনের জন্য ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত ১৭ জুলাই পুরসভার প্রশাসকমন্ডলীর চেয়ারম্যান এবং অন্যান্য সদস্যদের সঙ্গে ‘বৃহত্তর শিলিগুড়ি খুচরা ব্যবসায়ী সমিতি’র নেতৃবৃন্দ এবং শিলিগুড়ি পুর এলাকার প্রায় সকল ব্যবসায়ী সংগঠনের সভাপতি ও সম্পাদকদের উপস্থিতিতে অনুষ্ঠিত এক সভায় ওই নির্দেশ দেওয়া হয়। বৃহত্তর শিলিগুড়ি খুচরা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বিপ্লব রায়মুহুরি জানিয়েছেন, বিভিন্ন ব্যবসায়ী সমিতি ও বাজার কমিটি যেসব দিনে বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে তা হলো
*সোমবার :-* টাউন স্টেশন বাজার (বাগরাকোট), চম্পাসারী মোড়, চম্পাসারী এস.জে.ডি.এ. মার্কেট, নিবেদিতা রোড সবজি বাজার, ঝংকার মোড় সবজি বাজার, সুভাষপল্লী, রবীন্দ্রনগর ও রথখোলা বাজার।
*মঙ্গলবার :-* ডি.আই.ফান্ড. পুরাতন বাজার, ডি.আই.ফান্ড. শিবাজী মার্কেট (সবজি), জলপাইমোড় ও এন.জে.পি. স্টেশন মার্কেট।
*বৃহস্পতিবার :-* হায়দারপাড়া বাজার, ঘোগোমালী বাজার, গুরুংবস্তী বাজার, ডি.আই.ফান্ড. মার্কেট (কলাহাটি), ডি.আই.ফান্ড. মার্কেট (মুড়িহাটি ও চালহাটি), এন.জে.পি. গেটবাজার এবং সবজি বাজার।
*শুক্রবার :-* মহাবীরস্থান বাজার ও টিকিয়াপাড়া বাজার।
*শনিবার :-* শান্তিনগর বৌ-বাজার।
ওইসব দিনে বাজারগুলিতে পুরসভার পক্ষ থেকে সম্পূর্ণ স্যানিটাইজ করা হবে। এই প্রক্রিয়া সোমবার থেকে শুরু হবে।_
এছাড়া মার্কেট ও বাজারে করোনা বিধি পালন করার যে সকল নির্দেশ প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হয়েছে সেই বিষয়ে ‘বৃহত্তর শিলিগুড়ি খুচরা ব্যবসায়ী সমিতি’ এবং বিভিন্ন ব্যবসায়ী সমিতি/বাজার কমিটিগুলি সর্বদা সচেষ্ট থাকবে বলেও বিপ্লববাবু জানান।