ভোটের আবহে রক্ত সঙ্কট মেটাতে নকশালবাড়িতে ভ্রাম্যমাণ রক্তদান শিবির

নিজস্ব প্রতিবেদনঃভোটের আবহে রক্তদান শিবির কম হচ্ছে। তাই বুধবার নকশালবাড়ির বুড়াগঞ্জ গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকা ছাড়াও নকশালবাড়ির রথখোলা, বাস স্ট্যান্ডে ভ্রাম্যমাণ রক্তদান শিবির অনুষ্ঠিত হল। নকশালবাড়ি ওয়েলফেয়ার বিশেষ করে সমাজসেবী টুম্পা সরকার বিধাননগরের বাপন দাসের উৎসাহে এই শিবির আয়োজনে প্রয়াস নেন।টুম্পাদেবীকে এই শিবির আয়োজনে সহায়তা করেন ধর্মেন্দ্র পাঠক, অভিষেক ঘোষ, নরেন্দ্র প্রসাদ, ভাস্কর রায়, মুন্না ঘোষ, সুবীর পাল, রাকেশ প্রসাদ। টুম্পা সরকার জানিয়েছেন, উত্তরবঙ্গে এরকম ভ্রাম্যমাণ শিবির এই প্রথম। উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে রক্ত সঙ্কট মেটাতে এই উদ্যোগ নেওয়া হয়। মোট ২৬ ইউনিট রক্ত সংগৃহীত হয়।এদিন যাঁরা রক্তদান করেছেন তাঁরা হলেন বুড়াগঞ্জের মহাদেব বর্মন,ধীরাজ সিং, দীননাথ বর্মন, রমেন কান্তা, নকুল বর্মন, সঞ্জয় সিং, নন্টি মাহাত, প্রশান্ত বল্লভ, রামঅবতার মাহাতো, প্রশান্ত দাস, মেনি অনুস ওরাও, প্রহ্লাদ বারই।নকশালবাড়ির সনি পাঠক, রুপালি দত্ত, অভিজিৎ পাল, অরিন্দম ঘোষ সুদীপ্ত কুন্ডু, রাজু ঘোষ, অরুন দাস,মনোজ দাস, রাজীব পাল,অমিত দাস,প্রদীপ শর্মা, অজিত শর্মা, নরেশ মাহাতো এবং প্রিয়া সরকার। এদের সকলের প্রতি স্যালুট জানিয়েছেন টুম্পা সরকার।

এদিকে করোনা আক্রান্তদের অচ্ছুৎ মনে না করে তাদেরকে নিজের টোটোতে দিনের পর দিন বিনা পয়সায় চিকিৎসা কেন্দ্রে পৌঁছে দিয়ে নজির সৃষ্টি করেছেন শিলিগুড়ি শক্তিগড়ের মহিলা টোটো চালক মুনমুন সরকার।ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে তাঁর নাম উঠেছে। এবার রক্ত সঙ্কটের সময় রক্ত দান করতে আগ্রহীদের নিজের টোটোতে চাপিয়ে ব্লাড ব্যাঙ্কে পৌঁছে দিচ্ছেন মুনমুনদেবী।এজন্য ফেসবুকেও তিনি আবেদন শুরু করেছেন। মুনমুনদেবীর এই সব কাজ তাঁকে এক মহিয়সী নারী হিসাবে চিহ্নিত করছে বিভিন্ন মহল।
ফেসবুকে এভাবেই নিজের আবেদন পোস্ট করেছেন মুনমুনদেবী—

🔴রক্ত সংকট. 🔴 রক্ত সংকট. 🔴রক্ত সংকট
TARAI BLOOD BANK রক্ত সংকট দেখা দিয়েছে . রক্তের প্রয়োজন যদি কোনো সৎহৃদয় ব্যাক্তি রক্ত দিতে ইচ্ছুক থাকেন তবে শীঘ্রই এই নাম্বার 96410 49825 এ যোগাযোগ করুন, কর্তৃপক্ষ আপনাকে আপনার বাড়ি হতে হাসপাতাল এবং পুনরায় আপনাকে বাড়ি তে পৌঁছে দেওয়ার দায়িত্ব গ্রহন করবে
🔴🔴🔴🙏🙏🙏🔴🔴🔴
যে সমস্ত ব্যাক্তি এই পোস্ট টি পড়বেন তাদের কাছে অনুরোধ করছি পোস্ট টি জনে জনে পৌছে দেবার জন্য