রাখে হরি মারে কে, জীবিত অবস্থায় উদ্ধার নদীতে ভেসে আসা এক ব্যক্তি

নিজস্ব সংবাদদাতা, জলপাইগুড়ি, ২৪ সেপ্টেম্বরঃ নদীতে ভেসে এলো এক ব্যক্তি। প্রথমে মৃত বলে অনুমান। উদ্ধারের জন্য এগিয়ে যেতেই দেখা গেল ওই ব্যক্তি জীবিত।স্থানীয়দের তৎপরতায় উদ্ধার করা হল ভেসে আসা ওই ব্যক্তিকে। তার পরিবারের সঙ্গে যোগাযোগ করে পরিবারের হাতে তুলে দেওয়ার চেষ্টা হল উদ্ধারকারীদের। ঘটনা ধুপগুড়ির মাগুরমারী ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের বাবুপাড়া এলাকার।

মানবিকতা এখনো মুছে যায়নি তা আরও একবার প্রমাণিত হল। বর্ষার মরসুমে এমনিতেই অন্যান্য নদীর মতো ধুপগুড়ির গিলান্ডি নদীতেও জল উপচে পড়ছে। জলের গতি এতটাই যে, সাঁতার জানলেও অনেকেই এখন ভরা নদীতে নামতে ভয় পান। কিন্তু সাত সকালে এক ব্যক্তিকে নদীতে ভেসে আসতে দেখে ভরা নদীতে নেমে তাকে উদ্ধার করলেন এলাকার লোকজন। উদ্ধার হওয়া ব্যক্তির নাম মোতিয়েস মুন্ডা । তার বাড়ি ধুপগুড়ির মধ্য খট্টিমারি এলাকায় বলে জানা গিয়েছে।

স্থানীয় বাসিন্দা ধীরেন্দ্র নাথ রায় জানান “সকাল প্রায় আটটা নাগাদ জানতে পারি এক ব্যক্তি ভেসে আসছে নদীতে | আমি ও আমার ভাইপো নদীতে নেমে ওই ব্যক্তিকে উদ্ধার করতে গিয়ে দেখি তিনি প্রাণে বেঁচে আছেন। পরে আমরা দুজন মিলে ওই ব্যক্তিকে উদ্ধার করি”।

এদিকে ঘটনার খবর ছড়িয়ে পড়তেই ব্যাপক চাঞ্চল্য দেখা দেয় গোটা এলাকায়। উদ্ধারের পর ওই ব্যক্তিকে দেখতে ভিড় করেন প্রচুর মানুষ। স্থানীয় বাসিন্দা সুদেব রায় জানান, “ওই ব্যক্তির পরিবারের সঙ্গে কথা হয়েছে। তারা এসে নিয়ে যাবেন তাদের পরিবারের সদস্যকে”|