নিজের মতো করেই নিজের জগতে ঢেউ দিতে ভালোবাসে তিস্তা

শিল্পী পালিত ঃ মুক্তমনা স্বাধীনচেতা খরস্রোতা তিস্তা। নিজের মতো করেই নিজের জগতে ঢেউ দিতে ভালোবাস। পড়ুন–

নাম তিস্তা গুহ! ভালো নাম ঋত্বিকা!
কিন্তু ওর পছন্দ তিস্তা নামটাই…. তিস্তা নদীর স্রোত দেখে মুগ্ধ হয়ে ভেবেছিলাম মেয়ে হলে যেন এমনই খরস্রোতা হয়… তাই ছেলের পরে মেয়ে কোল জুড়ে আসার পর নাম রেখেছি তিস্তা।

খুউব ছোট থেকেই আঁকা আর অরিগ্যামির সখ ওর। কাগজ নিয়ে টুকটাক বানানো বা ক্রুশ কাঁটা দিয়ে ঝটপট কিছু বুনে ফেলা ওর অনেক শখের মধ্যে পড়ে।ভালোবাসে কাগজের দুরন্ত সব গয়না বানাতে। কেমন সুন্দর ঘুরিয়ে ঘুরিয়ে বানায়। এগুলো ভীষণ হালকা আর অসম্ভব ভালো। আমি ভালোবাসি ওর বানানো গয়না পরতে। নানান রঙের কাগজে ওর হাত চলে খুব চটপট। প্যাস্টেল রঙে খুব ভালো ভালো আঁকা ফুটিয়ে তোলে ও অবসর সময়ে।

পড়াশোনায় খুব ভালো বরাবরই ।কোনোদিন ওকে ওর পড়া নিয়ে বা অন্য কোনও ব্যাপার নিয়ে বলতে হয় নি। ছোট থেকেই যেকোনো দায়িত্ব নিতে সক্ষম।গভীর মনের মেয়ে শান্ত কিন্তু স্পষ্টবাদী খুউব। অন্তর্মুখী স্বভাব ওর। পছন্দের বন্ধু ছাড়া খুব একটা গল্প করা ওর ধাতে সয় না।নিজের মতো থাকতে ভালোবাসে। বাগান করা, অসুস্থ পথকুকুরদের ওষুধ দেওয়া খাওয়ানো বা আদর করা, ওর ভীষণ ভালোবাসার কাজ।বইপোকা একদম।

ভীষণ বই পড়ে। বিটেক ইঞ্জিনিয়ারিং শেষ করে চাকরিতে না গিয়ে ব্যবসা করছে। সাথে সাথে পড়াশোনাও চালিয়ে যাচ্ছে।আরোও আরোও পড়া ওর নেশা।

ভালোবাসে ফটোগ্রাফি।
মোবাইলেই অদ্ভূত সুন্দর ছবি তোলে।
বিয়েটাই একমাত্র সমাধান নয় এটা আমি যেমন বলি বরাবর আত্মজাও তেমনকরেই ভাবনা চিন্তা করে।
মুক্তমনা স্বাধীনচেতা খরস্রোতা তিস্তা।নিজের মতো করেই ঢেউ দিতে ভালোবাসে নিজের জগতে।রঙ কাগজ ক্রুশ কাঁটা বই ব্যবসা আর অগুন্তি পথকুকুরদের অনাবিল ভালোবাসা ওর এখনও পর্যন্ত মনের সঙ্গী।পড়বে আরও পড়বে তিস্তা এমনটাই তো বলে তিস্তা।

Udayan Pally
Baghajatin
Kolkata