জঙ্গল খুলতেই জঙ্গল সাফারির আনন্দ নিলেন পর্যটকরা

নিজস্ব সংবাদদাতা,আলিপুরদুয়ার, ২৩ সেপ্টেম্বরঃ খুললো জঙ্গল। চাকা গড়ালো পর্যটন শিল্পের। অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর বনদপ্তরের পূর্ব ঘোষণা মত বুধবার ২৩ শে সেপ্টেম্বর পর্যটকদের জন্য খুলে গেল ডুয়ার্সের জঙ্গল।প্রথম দিনে সামান্য কিছু পর্যটকের পা পড়লো ডুয়ার্সের জঙ্গলে।

সারা রাজ্যের পাশাপাশি গত দুদিন ধরে একনাগাড়ে বৃষ্টি হয়ে চলেছে সমগ্র ডুয়ার্স জুড়ে। অবিরাম বৃষ্টির কারণে ছেদ পড়েছে স্বাভাবিক জনজীবনে। কিন্তু এই প্রাকৃতিক দুর্যোগকে উপেক্ষা করে প্রকৃতির অমোঘ টানে জঙ্গলের নৈসর্গিক সৌন্দর্য দুচোখ ভরে উপভোগ করতে সামান্য কিছু পর্যটক এসেছেন ডুয়ার্সে।এই সমস্ত পর্যটকদের নিয়ে জঙ্গল সাফারি হল জলদাপাড়া ও চিলাপাতাতে। জলদাপাড়া ও চিলাপাতাতে জিপসি সাফারি হলেও রাজাভাতখাওয়া, জয়ন্তী, বক্সা এসব এলাকা গুলোতে পর্যটক প্রায় আসেনি বলেই বুধবার জিপসি সাফারি শুরু করা যায়নি।

বহুদিনে বাদে জঙ্গল খুলে যাওয়াকে কেন্দ্র করে ডুয়ার্সে পর্যটক আসতে শুরু করায় লক্ষ্মী লাভের আশা করছেন পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত সমস্ত মানুষেরা।পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত সমস্ত পেশার মানুষেরা স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। সামান্য হলেও ডুয়ার্সে পর্যটকদের পা পরায় আগামী দিনে ডুয়ার্সে পর্যটকদের সংখ্যা অনেকটাই বাড়বে বলে আশা করছেন পর্যটন ব্যবসায়ীরা।

অপরদিকে, ডুয়ার্স বেড়াতে আসা পর্যটকরা প্রথম দিনেই জঙ্গল ভ্রমণ করে যথেষ্ট উচ্ছ্বসিত। বৃষ্টিতে জঙ্গল ঘোরার আলাদা রোমাঞ্চ অনুভব করেছেন পর্যটকেরা। পর্যটকদের কথায়, পড়ন্ত বিকেলে জঙ্গল ভ্রমণের অনুভূতিই আলাদা। অপরদিকে, অনলাইনে টিকিট বুকিং করেও তারা খুশি। কারণ এই ব্যবস্থায় দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকিট কাটার ঝামেলা থেকে বনদপ্তর রেহাই দিয়েছে বলে অভিমত ডুয়ার্সের জঙ্গল ঘুরতে আসা পর্যটকদের।