জলবন্দি মানুষদের উদ্ধারে জলপাইগুড়িতে সিভিল ডিফেন্সের কর্মীরা

নিজস্ব সংবাদদাতা,জলপাইগুড়ি, ২৩ সেপ্টেম্বরঃ জলে আটকে থাকা বাসিন্দাদের উদ্ধার করতে জলপাইগুড়ির ২৫নম্বর ওয়ার্ডে নামানো হলো সিভিল ডিফেন্স কর্মীদের। বোট নামিয়ে প্রায় শতাধিক জলবন্দী মানুষকে উদ্ধার করলেন সিভিল ডিফেন্স কর্মীরা। জলবন্দী এলাকায় জলপাইগুড়ি কোতয়ালি থানার আইসির নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী মোতায়ন করা হয়েছে। এলাকায় রয়েছেন পুরসভার আধিকারিকরাও।

মঙ্গলবার রাত থেকে লাগাতার বৃষ্টিতে জলমগ্ন জলপাইগুড়ি শহর ও শহরতলীর বিভিন্ন এলাকা। পুরসভা এলাকার প্রায় সমস্ত ওয়ার্ড জলের তলায়। জল ঢুকেছে জলপাইগুড়ি সদর হাসপাতালের বহিঃবির্ভাগেও। জলপাইগুড়ি জেলার বানারহাট বিন্নাগুড়ি সহ বিভিন্ন এলাকায় জাতীয় সড়কের উপর দিয়ে বইছে বিভিন্ন পাহাড়ি নদীর জল। আচমকা কার্যত বন্য পরিস্থিতির তৈরি হয়েছে জলপাইগুড়ি জেলায়।

সবথেকে খারাপ অবস্থা জলপাইগুড়ি শহরের ২৫নং ওয়ার্ডের নেতাজীপাড়ার। সকাল থেকে পুরসভা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জলে আটকে থাকা বাসিন্দাদের উদ্ধারে উদ্যোগ নেওয়া হয়েছে।জলবন্দী মানুষদের উদ্ধারে সিভিল ডিফেন্স কর্মীদের নামানো হয়েছে। জলপাইগুড়ি পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডের এলাকাটি শহরের অন্যান্য এলাকা থেকে একটু নীচু হওয়ায়, কোথাও কোথাও ঘরের চালের উপর দিয়ে বইছে করলা নদীর জল।এছাড়াও জলপাইগুড়ি পুরসভার অন্যান্য ওয়ার্ডগুলির বেশ কিছু এলাকার বাসিন্দাদের ঘরেও জল ঢুকে গেছে৷