জলপাইগুড়িতে ঈদ উপলক্ষে সোনাউল্লা স্কুলের প্রাক্তন ছাত্রদের বস্ত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদন ঃ “আমরা বন্ধুরা পাশে আছি” এই শিরোনামকে সামনে রেখে জলপাইগুড়ির সোনাউল্লা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ১৯৯৪ সালে মাধ্যমিক পাশ করা প্রাক্তন ছাত্রদের গ্রুপ দীর্ঘ সময় ধরে জলপাইগুড়িতে বিবিধ সামাজিক কর্মযজ্ঞে সামিল হয়েছে। বুধবার ২১ শে জুলাই, ছিল এরকমই একটি সামাজিক ও মানবিক কর্মসূচী। এদিন জলপাইগুড়ি শহর লাগোয়া একটি চা বাগানে সোনাউল্লা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ১৯৯৪ সালের মাধ্যমিক পাশ করা ছাত্ররা প্রায় ৫০ জন মিলিত হয়ে একত্রে বস্ত্র বিতরণ অনুষ্ঠান করে ।করোনা অতিমারী ও দীর্ঘ লকডাউনে যে চরমতম আর্থিক দুরাবস্থা চলছে,, তার মধ্যে সোনাউল্লা ১৯৯৪ মাধ্যমিক ব্যাচমেটসরা এই বস্ত্রবিতরণ কর্মযজ্ঞ নিয়ে হাজির হয় এই চা বাগান এলাকায়।
এদিন৬৫০ এর বেশী মানুষকে বস্ত্র বিতরণ করা হয়। শিশু থেকে শুরু করে মহিলা ও পুরুষদের মধ্যে বিবিধ পোশাকভান্ডার বিভিন্নভাগে ভাগ করে এই বস্ত্র বিতরণ করা হয়। বুধবার এই বস্ত্র বিতরণ করা হয়। সোনাউল্লা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ১৯৯৪ সালে মাধ্যমিক ব্যাচের প্রাক্তণীদের পক্ষ থেকে অন্যতম প্রাক্তন ছাত্র গোপাল কংস বনিক জানান যে, এই কঠিন পরিস্থিতে বস্ত্রদান কে সামনে রেখে তারা কর্মসূচী গ্রহণ করেছ। যতটুকু সাধ্য তার মধ্যে থেকেও যে নানাভাবে সামাজিক ও মানবিক কাজকর্মে সামিল হওয়া যায়, তার দৃষ্টান্ত স্থাপন করল সোনাউল্লা র এই প্রাক্তনীরা।
ঈদ উপলক্ষে এই বস্ত্র বিতরণ কর্মযজ্ঞ গ্রহণ করা হয়েছে বলে জানান সোনাউল্লা উঃমাঃ বিদ্যালয়ের ১৯৯৪ মাধ্যমিক ব্যাচের এই প্রাক্তণীরা। আগামীতে তারা আরও নানান কমযজ্ঞ গ্রহণ করে “আমরা বন্ধুরা পাশে আছি” এই শিরোনামকে মর্যাদা দিতে বদ্ধপরিকর বলে তারা জানান।