শিলিগুড়ি শিবমন্দিরে প্রয়াস ফাউন্ডেশনের বৃক্ষরোপন

নিজস্ব প্রতিবেদন ঃ স্বেচ্ছাসেবী সংস্থা প্রয়াস ফাউন্ডেশন এর তরফে রবিবার শিলিগুড়ি শিবমন্দির বাজারে বৃক্ষ রোপন করা হয়। তার সঙ্গে প্লাস্টিক দূষনের বিরুদ্ধে প্রচার চালানো হয়। আম, লিচু, চালতা,চিকরাশি প্রভৃতি গাছের চারা রোপন করা হয়। কিছু গাছ লাগানো ছাড়া ছড়িয়ে ছিটিয়ে থাকা প্লাস্টিক সংগ্রহ করে নির্দিষ্ট জায়গায় ফেলা হয়। রবিবারের বাজার বলে বহু মানুষের আনাগোনা ছিল, তাদের কাছে বারবার অনুরোধ করা হয় গাছ লাগানোর পাশাপাশি প্লাস্টিক বর্জনের জন্য । এরপর শিবমন্দির স্থিত রামকৃষ্ণ বেদান্ত আশ্রমে গিয়ে কিছু গাছের চারা রোপন করা হয়। পরিবেশ অনেক জায়গায় ভীষণ দূষিত হয়ে আছে।
প্রয়াস ফাউন্ডেশন বিশ্বাস করে প্রত্যেকে যদি একটু সচেতন হয়ে ঘরে বাইরে গাছ লাগানোর সাথে সাথে প্লাস্টিকের ব্যবহার বর্জন করে তবে এই অঞ্চল আগামী দিনে প্লাস্টিক মুক্ত হবে। অনুষ্ঠানে
উপস্থিত ছিলেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের উত্তরবঙ্গ আঞ্চলিক অধিকর্তা জয়ন্ত ভট্টাচার্য, শিক্ষক ডঃ দিলীপ রায় চৌধুরী, লায়ন্স ক্লাব অফ শিবমন্দির এর অজয় চক্রবর্তী, oশিবমন্দির বাজার কমিটির সভাপতি সুব্রত কুন্ডু, সম্পাদক পিন্টু ভৌমিক, প্রয়াস ফাউন্ডেশনের সভাপতি বিশ্বজিৎ ভট্টাচার্য, পম্পা ভট্টাচার্য, প্রিয়াঙ্কা ভট্টাচার্য, সম্পাদক সজল কুমার গুহ, কবি গায়ক গণেশ বিশ্বাস প্রমুখ। প্রয়াস ফাউন্ডেশনের সভাপতি বিশ্বজিৎ ভট্টাচার্য এবং সম্পাদক সজল কুমার গুহ জানিয়েছেন, পরিবেশ দূষণের বিরুদ্ধে বিশেষ করে প্লাস্টিক বর্জনের আবেদন নিয়ে তাঁরা ধারাবাহিকভাবে কাজ চালিয়ে যাবেন।