শিক্ষক দিবসকে সামনে রেখে শিলিগুড়িতে বিভিন্ন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদন ঃ রবিবার ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবসকে সামনে রেখে শিলিগুড়ি ও পার্শ্ববর্তী এলাকায় বিভিন্ন অনুষ্ঠান হয়। সমাজজীবনে শিক্ষকদের অবদানের কথা স্মরন করে তাদের বিভিন্ন এলাকায় সম্মান জানানো হয়। এদিন শিলিগুড়ি পুরসভার ৩১ নম্বর ওয়ার্ড তৃণমূল কংগ্রেস কমিটির উদ্যোগে শিক্ষক দিবস উপলক্ষ্যে শিক্ষকদের মাঝে গাছের চারা বিতরণ এবং বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। অনুষ্ঠান শিলিগুড়ি পুরসভার প্রশাসকমন্ডলীর চেয়ারম্যান গৌতম দেবও উপস্থিত ছিলেন। এদিনই ওই এলাকায় উজ্জ্বল সংঘ সার্বজনীন দুর্গা পূজা কমিটির খুঁটি পুজোর শুভ সূচনাও করেন গৌতমবাবু।
ডাবগ্রাম-ফুলবাড়ি ব্লক তৃণমূল কংগ্রেস কমিটির উদ্যোগে ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণন -র ১৩৩ তম জন্মজয়ন্তী তথা শিক্ষক দিবস উপলক্ষ্যে শিক্ষক-শিক্ষিকাদের সম্মান জ্ঞাপন অনুষ্ঠান হয় এদিন
ডাবগ্রামের ভবেশ মোড়ে।
দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেস কমিটিও এদিন পৃথকভাবে ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণন -র ১৩৩ তম জন্মজয়ন্তী তথা শিক্ষক দিবস উদযাপন করে ।অনুষ্ঠানটি হয় দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেস কার্য্যালয় বিধান ভবনে।
এদিনই আবার শিক্ষক দিবস উপলক্ষ্যে শিলিগুড়ি শিক্ষা জেলার অবসরপ্রাপ্ত শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষাকর্মীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠান হয় শিলিগুড়ি নীলনলিনী বিদ্যামন্দিরে।অপরদিকে
পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির (শিলিগুড়ি সাংগঠনিক জেলা) উদ্যোগে ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণন-র ১৩৩ তম জন্মজয়ন্তী তথা শিক্ষক দিবস উদযাপন করা হয় শিলিগুড়ি তথ্য কেন্দ্রের রামকিঙ্কর হলে।ওইসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিলিগুড়ি পুরসভার প্রশাসকমন্ডলীর চেয়ারম্যান গৌতম দেব।