ডাঃ বিধান চন্দ্র রায় স্মরনে বিভিন্ন স্থানে রক্ত দান

নিজস্ব প্রতিবেদন ঃ বিশিষ্ট চিকিৎসক তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভারতরত্ন ডাঃ বিধান চন্দ্র রায়ের জন্ম এবং প্রয়াণ দিবস বৃহস্পতিবার বিভিন্ন স্থানে উদযাপিত হয় শ্রদ্ধার সঙ্গে ।এদিন
শিলিগুড়ি পুরসভায় এ-উপলক্ষ্যে বিশেষ অনুষ্ঠান হয়।সেখানে ডাঃ বিধান চন্দ্র রায়ের প্রতিকৃতিতে ফুলমালা দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন পুরসভার প্রশাসকমন্ডলীর চেয়ারম্যান গৌতম দেব সহ অন্যরা।
শিলিগুড়ি কলেজে প্রাক্তনী সংসদ ও শিলিগুড়ি কলেজের উদ্যোগে ডাক্তার বিধান চন্দ্র রায়ের জন্ম ও প্রয়াণ দিবস উপলক্ষ্যে স্বেচ্ছায় রক্ত দান শিবিরের আয়োজন করা হয়।
শিলিগুড়ি উচ্চতর বালিকা বিদ্যালয়ের উদ্যোগে ডাক্তার বিধান চন্দ্র রায়ের জন্ম ও প্রয়াণ দিবস উপলক্ষ্যে স্বেচ্ছায় রক্ত দান শিবিরের আয়োজন করা হয়।
সৃষ্টি ফাউন্ডেশনের উদ্যোগেও ডাক্তার বিধান চন্দ্র রায়ের জন্ম ও প্রয়াণ দিবস উপলক্ষ্যে এদিন স্বেচ্ছা রক্ত দান শিবির অনুষ্ঠিত হয় ফুলবাড়ির দার্জিলিং পাবলিক স্কুলে।আঠারোখাই অঞ্চল তৃণমূল কংগ্রেস কমিটির উদ্যোগেও ডাক্তার বিধান চন্দ্র রায়ের জন্ম ও প্রয়াণ দিবস উপলক্ষ্যে শিবমন্দির বি এড কলেজে স্বেচ্ছায় রক্ত দান শিবিরের আয়োজন করা হয় ।
স্থান: বি এড কলেজ, শিবমন্দির ।
ডাক্তার বিধান চন্দ্র রায়ের জন্ম ও মৃত্যুদিন ১লা জুলাই দিনটি সারা ভারতে “চিকিৎসক দিবস” রূপে পালিত হয় । শিলিগুড়ির ৭ নং ওয়ার্ড তৃণমূল কংগ্রেস কমিটির উদ্যোগে তাই ৠষি ভবনে চিকিৎসক দিবস উদযাপন করা হয়। অপরদিকে
শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষের অর্থানুকূল্যে বিখ্যাত চিকিৎসক তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী ডাঃ বিধান চন্দ্র রায়ের আবির্ভাব ও তিরোধান দিবস উপলক্ষ্যে শিলিগুড়ির বিধান মার্কেটের মধ্য স্থলে, এই মার্কেটের স্রষ্টা ডাঃ বিধান চন্দ্র রায়ের পূর্ণবায়ব মূর্তি স্থাপন অনুষ্ঠান হয়।